Amir Ali Chairman Doulothpur Union

দৌলতপুর  ইউনিয়ন পরিষদের ইতিহাসে প্রথম ব্যাক্তি হিসেবে দুই দুই বার নির্বাচিত হয়ে  অনন্য এক রেকর্ড গড়েন মো.আমীর আলী।
বিশ্বনাথ উপজেলার  দৌলতপুর ইউনিয়ন পরিষদে ২য় বারের মত চেয়াম্যান নির্বাচিত হয়েছেন  বর্তমান চেয়ারম্যান মো.আমীর আলী । তিনি ১৯৭১ সালের ১লা  জানুয়ারী  উত্তর দৌলতপুর গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম হাজী মকরম আলী । ৫ ভাই বোনের মধ্যে তিনি ছিলেন ৫ম ।
মো.আমীর আলী ১৯৮৮ সালে রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, ১৯৯১ সালে বিশ্বনাথ ডিগ্রী কলেজ থেকে এইচ.এস.সি পাশ করে সিলেট সরকারী এম.সি.কলেজ থেকে অনার্সে ভর্তি হন । কিন্তু রাজনীতি ও অন্যান্য পারিবারিক অসুবিধার কারণে ইচ্ছা থাকা সত্তেও তার পক্ষে আর লেখাপড়া করা হয়ে উঠেনি । মো. আমীর আলী তরুন বয়স থেকে বিভিন্ন সেবামূলক কার্যক্রমে নিজেকে সম্পৃক্ত করেন । এর পাশাপাশি ব্যবসা বাণিজ্যেও মনোনিবেশ করেন । আর ছাত্র জীবন থেকে ছিলেন ছাত্রলীগের একনিষ্ট কর্মী ।  পর্যায়ক্রমে তিনি ছিলেন ্উপজেলা ছাত্রলীগের অর্থসম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি । ছাত্রত্ব শেষে তরুণ বয়সেই দায়িত্ব পান বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের ।

২০০৪ সাল থেকে ২০১৫ পর্যন্ত দীর্ঘ প্রায় এগারোটি বছর তিনি বাংলাদেশের প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ বিশ্বনাথ উপজেলা শাখার অন্যতম কান্ডারিদের একজন ছিলেন ।তিনি ২০০৩ সালে ১ম বারের মত মাত্র ৩২ বছর বয়সে নিজ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হন । ২০১১ সালে ২য় বারের মত নির্বাচনে অংশ নিলেও প্রতিদ্বন্দী প্রার্থীর কাছে মাত্র ১৫৭ টি ভোটের ব্যাবধানে হেরে যান। তবে ২০১৬ সালে ৩য় বারের মত তিনি আবার চেয়ারম্যান পদে প্রার্থী হন । তবে এবার তাকে আর বিফল হতে হয়নি ।

এবারের তীব্র প্রতিদ্বন্দিতা পূর্ণ নির্বাচনে তিনি কেবল বিজয়ী হন নি, সেই সাথে গড়ে নিয়েছেন অনন্য এক রেকর্ড। দৌলতপুর ইউনিয়নের ইতিহাসে মো.আমীর আলীই প্রথম ব্যক্তি যিনি উক্ত ইউনিয়ন পরিষদে ২য় বারের মত চেয়ারম্যান নির্বাচিত  হয়েছেন। অদূর ভবিষ্যতে হয়ত আরো অনেকেই ২য় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হবেন কিন্তু মো .আমীর আলী ১ম ব্যক্তি হিসেবে ২য় বারের মত নির্বাচিত হয়ে যে রেকর্ড গড়েছেন তা কারো পক্ষে কোনদিন আর ভাঙ্গার সুযোগ থাকবে না। এই রেকর্ডটি কেবল মো.আমীর আলীর নামের পাশেই অনন্তকাল শোভা পাবে।
ব্যাক্তিগত জীবনে মো.আমীর আলী ২০০৪ সালের ৩রা সেপ্টেম্বর সৈয়দা নাজনীন আক্তার নাজুর সাথে বিবাহ বন্দনে আবদ্দ হন । তাদের রয়েছে ১ ছেলে ১ মেয়ে ।